মন

এক টুকরো রাস্তা

IMG_0592.JPG

সেই রাস্তাটায়! হাঁটছিলাম, জানি সবাই সঙ্গে ছিল, তবুও তুমি আর আমি পাশাপাশি হাঁটছিলাম । অনেক কথা ছিল আমার, ভেবেছিলাম তোমায় বলব কিন্তু কথাগুলো আর বলা হয়ে ওঠেনি । সেদিন তোমার হাতটা বড় ধরতে ইচ্ছে হয়েছিল, কিন্তু তাও পারিনি আমি, জানি তুমি আমার সঙ্গে ছিলে, আমার পাশে ছিলে, তবুও সবার চোখের আড়ালে চুপি চুপি আর তোমার হাতটা ধরা হয়নি । তোমার সাথে হেঁটে চলার প্রতি মুহূর্তের ঘস-ঘস শব্দটা আর কানে সেই ঝুমকোর টুং-টাং আওয়াজটাও না বলতে পারা কথার যন্ত্রনায় গুমড়ে গুমড়ে উঠছিল। তোমায় না বলতে পারা কথাগুলো আজও কাঁদে, বড় অভিমানি তারা , বড় বেহিসাবি তারা, তোমায় পাওয়ার নেশায় তারা আকুল। তবুও কথাগুলো আজ শিকলের বেড়াজালে বন্দি , মনের খাঁচায় ডানা ঝাপটাচ্ছে খোলা আকাশে উড়তে চাওয়ার অপেক্ষায়,তোমায় কিছু বলতে চাওয়ার ইচ্ছায়, তোমার পাওয়ার বাসনায়।।(#ভালোবাসা*LOVE )

Leave a Reply

